Thursday, January 12, 2017

Still remains wishes



 যখন এক বাবার দুবাহুতে দুইটি ছেলেকে নিয়ে ঈদের নামাজে যাওয়া, ছোট্ট ছেলেটি কে ১০ টাকা দিয়ে ঈদের নামাজে বড় ছেলের সাথে এদিকে ঈদের মাঠে ঐ ছোট্ট ছেলেটির আনন্দের শেষ নেই ওদিকে নামাজ শেষ তাঁরা দুজনে একজন ছেলেকে আর একজন ভাইকে খুজছে |এখন বাবা আর ছেলেকে খুঁজেন না কিন্তু সেই ভাইটি এখনও তাঁর বাহুতে আগলে চলেছে |এখন আর তিনজন যায়না নামাজে যায় দুজন, এখন আর সেই ছোট্ট ছেলেটি ঈদগাহে ছুটে বেড়ায় না|এভাবেই চলে গেলো তাদের ১০ টি বছর যা পূর্ণ হল ৭ নভেম্বর |সেই ছোট্ট ছেলেটি আজ অনেক বড় অনেক বন্ধু-বান্ধব তারা তার কাছে তার বাবার সাথে কাটানো গল্পগুলো করে কিন্তু তাঁর গল্পের শিরনামে থাকে তার ভাই |কারন তার জানাই নেই ,মনের অজান্তেই চলে আসে „সবসময় হাসে বন্ধুদের সাথে সর্বদাই হাসে মনখাপ নামক জিনিসটাই বুঝি নেই |একাকী কখনো মনটা খারাপ হয়ে গেলেও একাকী থাকার চেষ্টা |কখনো কাছের কেও ধরতেও পারেনা তার মনটা খারাপ,বন্ধুরা ফোনে আওয়াজ কম পেলেও ভেবে উঠে তার প্রতি আমি অসন্তুষ্ট কিন্তু আমি যে বোঝাতে পারিনা |||হায় হায় কখন ছেলেটির জায়গাই আমি বসানো শুরু করছি হ্যা ঐ ছোট্ট ছেলেটি আর কেওনা ছিলাম আমি আমার বাবা আর ভাই |

No comments:

Post a Comment