Thursday, January 12, 2017

Missing life Event



কলাই পথ মাপতে হবে ¶গতকাল স্টাটাস দিলাম ২৭ রমজান বাড়ি থাকতে পারলাম না সেই আপসোস করে কিন্তু এমন অনেক ঈদ আসবে যে কোন আপসোস ছাড়াই বাড়ির বাইরে কাটিয়ে দূর বহুদূরে থেকে কাটিয়ে দিতে হবে!ছোটবেলা আব্বা ভাই আর আমি মিলে যেতাম ঈদের মাঠে| আব্বা আর ভাই ঈদের নামাজ পড়তে যেত আর আমি ঈদের মাঠে ঘুরতাম!|আব্বা ১০ টাকা দিয়ে যেত নামাজে সেই টাকাই ফুরাতে পারতাম না!!!!কিন্তু আনন্দ ছিল সীমাহিন!আব্বা ২০০৫ এর রোজায় ঈদের ২ দিন পর চলে গেলেন আমাদের দুজনকে রেখে!!!!এখন প্রতি ঈদে ভাই আর আমি যায় |আমি একটু লেজি ঈদের দিনও দেরিতে ঘুম থেকে উঠি মানে প্রতি ঈদে আমার মায়ের কমন ডাইলগ যে"আজ ঈদের দিন বাইরে সবাই মজা করছে আর তুই......"তারপর গোসল করতেও দেরি ভাই দিবে বকা করব তাড়াতাড়ি তারপর আমারা রওনা হইয়|এই বকা খাওয়াটা যেদিন শেষ হয়ে যাবে সেদিন সব থেকেও নাই হয়ে যাবে.যাহোক আর আমার মধ্যেও একটা পরিবর্তন হয়েছে সেটা হলো এখন আর ঈদের মাঠে হাওয়া না খেয়ে নামাজে দাড়ায়!কিন্তু মিসিংতো একটা থেকেই গেলো হ্যাঁ আব্বা ছিলো না আমাদের সাথে কিন্তু নামাজ পর যায় তার কাছে........এটাইতো সত্যি কাছের মানুষ দূরে সব দূরে চলে যাই চিরতরে যা ইচ্ছে করলেও ধরে রাখা যায় না!তার জ্বলন্ত একটা প্রমাণ আমার মাও মেনে নিতে শুরু করেছে আমি আর সেই ছোট্ট মনি নেই..........

No comments:

Post a Comment